Paschim Banga Society For Skill Development (PBSSD) Training on Pranishebi Course (Six Months) - Utkarsh Bangla by WB Govt - pbssd.nic.in

২০১৬-১৭ শিক্ষাবর্ষে ছয় মাসের “প্রানীসেবী প্রশিক্ষণ কোর্সে” (তিন মাস প্রশিক্ষণ কেন্দ্রে ও তিন মাস নিজ নিজ ব্লকে ফিল্ড ট্রেনিং)” ভর্তির জন্য পশ্চিমবঙ্গে স্থায়ী বসবাসকারী শারীরিক ভাবে সক্ষম পুরুষ ও মহিলাদের নিকট দরখাস্থ আহ্বান করা হচ্ছে


Apply Online for Pranisebee Course Training by PBSSD


প্রশিক্ষনের বিষয় : প্রানীদের কৃত্রিম প্রজনন ও টিকাদান।

প্রশিক্ষনের মেয়াদঃ ছয় মাস (তিন মাস প্রশিক্ষণ কেন্দ্রে ও তিন মাস নিজ নিজ ব্লকে ফিল্ড ট্রেনিং)

আবশ্যিক যোগ্যতাবলী: পশ্চিমবঙ্গে বসবাসকারী ও ন্যূনতম পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক পরীক্ষা অথবা সমতুল পরীক্ষায় উত্তীর্ণ।

বয়স সীমা: ১লা এপ্রিল ২০১৬ তারিখে ২১ থেকে ৪৫ বৎসর।

মোট আসন : ১৯৫০ (এক হাজার নয়শত পঞ্চাশ) প্রতিটি মহাকুমায় একটি প্রশিক্ষণ কেন্দ্রে অনধিক ৩০ জন করে। তফশিলি জাতি / উপজাতি, ওবিসি প্রার্থীদের জন্য আসন সংরক্ষিত থাকবে।

আবেদন : ২২ই জুন ২০১৬ থেকে www.pbssd.nic.in/User/pranisebeeapp.aspx ওয়েবসাইটে গিয়ে online দরখাস্থ করার শেষ তারিখ ১লা জুলাই ২০১৬। দরখাস্থটি সঠিক ভাবে করার পর একটি Receipt download করতে হবে।

আবেদনের মূল্য : ৪৫০/-(চার শত পঞ্চাশ টাকা) + SBI Collect charges (as applicable).

আবেদন করার পদ্ধতি: www.pbssd.nic.in/User/pranisebeeapp.aspx ওয়েবসাইটে Online পদ্ধতিতে।

আবেদন মূল্য জমা দেবার পদ্ধতিঃ আবেদন মূল্য Online SBI Collect Portal এর মাধ্যমে জমা দিতে হবে। SBI Collect লিংক (https://www.onlinesbi.com/prelogin/icollecthome.htm).

Selection criteriaমাধ্যমিক ও সমতুল পরীক্ষায় প্রাপ্ত নম্বরের শতকরা অনুযায়ী (ঐচ্ছিক বিয় ব্যতীত) মেধার ভিত্তিতে সংশ্লিষ্ট মহকুমা ভিত্তিক তালিকা প্রস্তুত করা হবে। এই সংক্রান্ত আরও বিশদ তথ্যাবলী www.pbssd.nic.in ওয়েবসাইটে আর কিছুদিনের মধ্যেই প্রকাশিত হবে।
প্রশিক্ষন কোর্স সম্পাদনের পরে প্রশিক্ষার্থীরা কোন সরকারী চাকরি বা আর্থিক অনুদানের দাবী করতে পারবে না।





Share this

0 Comment to "Paschim Banga Society For Skill Development (PBSSD) Training on Pranishebi Course (Six Months) - Utkarsh Bangla by WB Govt - pbssd.nic.in"

Post a Comment